খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  সিলেট-সুনামগঞ্জে বজ্রপাতে ৬ জনের মৃত্যু
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৮ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২১
  ডিসেম্বরের মধ্যে সচিবালয়কে প্লাস্টিক মুক্ত করা হবে : পরিবেশ উপদেষ্টা

নয়দিন পর চালু কলারোয়ার বেত্রাবতী বিকল্প সেতু, জনমনে স্বস্তি

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

অবশেষে চালু হয়েছে সাতক্ষীরার কলারোয়ার বেত্রাবতী (বেতনা) নদীর উপর নির্মিত বিকল্প বেইলি সেতুটি। উভয় পাড়ের মানুষের পারাপারের জন্য নতুন করে স্থাপিত বিকল্প সেতুটি শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে খুলে দেওয়া হয়। ভেঙে যাওয়া বেত্রবতী নদীর বিকল্প সেতুটি নয়দিন পর নতুন ভাবে সচল হলো।

কলারোয়া পৌরসভাসহ উপজেলা সদরের উভয় পাশের ১২টি ইউনিয়নের মানুষের যোগাযোগের প্রধান মাধ্যম ছিল বেত্রাবতীর বিকল্প সেতু। নতুন এই বিকল্প সেতুটি আগের চেয়ে আরও উঁচু ও টেকসই। ফলে স্বস্তি নেমে এসেছে জনমনে।

সাতক্ষীরা সড়ক ও জনপদ (সওজ) বিভাগের আওতায় গত বছর আগস্টে কলারোয়া সহকারি কমিশনার ভুমি অফিসের পাশে বেতনা নদীর উপর প্রধান পাকা সেতুটির নির্মাণকাজ শুরু করে ঠিকাদার প্রতিষ্ঠান। চলতি বছরের মে মাসে পুরানো সেতু ভেঙে ফেলা হয়। এর পাশেই নদী পারাপারের জন্য লোহার একটি বিকল্প সেতু বসানো হয়। এটাই ছিলো উপজেলার ১২টি ইউনিয়নের মানুষের নদী পারাপারের সহজ ও প্রধান মাধ্যম।

গত ১৯ সেপ্টেম্বর পানির তীব্র স্রোতে ভেসে যায় বিকল্প সেতুটিসহ পৌরসভার ৩টি সেতু। গত নয়দিন ধরে বিপুল সংখ্যক মানুষ নদী পারাপারে অবর্ণনীয় দুর্ভোগ মোকাবিলা করেছেন। নয়দিন পর শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে নতুন করে বেতনার উপর স্থাপিত বিকল্প সেতুটি জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। সেতুটি সংযোগ সড়কের সমান্তরালে হওয়ায় মানুষের নদী পারাপার সহজ, নির্বিঘ্ন ও ঝুঁকিমুক্ত হয়েছে।

স্থানীয়দের দাবি নতুন এই সেতুতে ভারী যানবাহন চলাচল বন্ধ থাকা দরকার। চারচাকার যানবাহন চলাচল করলে ফের ক্ষতিগ্রস্ত হবে অস্থায়ী ভিত্তিতে নির্মিত বিকল্প সেতুটি। তাই এ বিষয়ে নজরদারি বাড়ানোর পক্ষে অভিমত ব্যক্ত করেন তাঁরা।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!